পূরণ হলো তাসকিনের বাবার ইচ্ছা

স্পোর্টস ডেস্ক: ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। প্লেয়ার্স বাই চয়েজে দেশসেরা পেসার তাসকিন আহমেদের ঠিকানা হয়েছে ঐতিহ্যবাহী ক্লাব আবাহনীতে।

ছোটবেলা থেকেই আবাহনী-মোহামেডান এ দুটি নাম শুনতে শুনতে বড় হয়েছেন তাসকিন। তখন থেকেই স্বপ্ন দেখতেন দেশের ঐহিত্যবাহী এ দুটি ক্লাবের কোনো একটিতে লেখাবেন নিজের নাম। ছেলেকে ঘিরে তাসকিনের ‍বাবারও ছিল এমন স্বপ্ন।

অবশেষে সে স্বপ্ন পূরণ হতে চলেছে। আবাহনীর হয়ে খেলবেন তাসকিন। বললেন, ‘যখন একেবারে ছোট ছিলাম তখন থেকেই শুনে আসছি আবাহনী-মোহামেডোন, আবাহনী-মোহামেডান…। আল্লাহর রহমতে এবার সুযোগ হয়েছে আবাহনীতে খেলার। একটা স্বপপূরণও বলতে পারেন। এখন পর্যন্ত আমার আবাহনীতে খেলা হয়নি। আবাহনীতে খেলবো এমনটা বাবারও ইচ্ছা ছিল। তো চেষ্টা করবো স্মরণীয় কিছু করার। ভালো একটা স্টার্ট দেয়ার, টিমকে ভালো কিছু দেয়ার।

‘ প্রিমিয়ার লিগে নিজের কোনও লক্ষ্য ঠিক করেছেন কিনা এমন প্রশ্নে তাসকিন বলেন, ‘চেষ্টা করবো নিজের সেরাটা দেয়ার। বাংলাদেশর সবচেয়ে বড় লিগ ঢাকা প্রিমিয়ার লিগ। এখানে সবারই টার্গেট থাকে ভালো কিছু করার। এখানের পারফরম্যান্স অনেক কাউন্ট হয়।’

এবার আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। এ বিষয়ে তিনি বলেন, ‘মনে হচ্ছে কাছের একজন অভিভাবকের টিমে খেলছি। ন্যাশনাল টিমের নেটে যখন আমি অনূর্ধ্ব-১৫তে খেলি তখন থেকেই উনি আমাকে দেখে আসছেন। তিনি জানেন কী করলে ভালো রেজাল্ট দিতে পারি। আবাহনীতে খেলবো আর কোচও সুজন স্যার, আশা করছি ভালো কিছুই হবে। প্রিমিয়ার লিগ শেষ করেই বোলিং পরীক্ষা দেবেন অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হওয়া তাসকিন আহমেদ। পরীক্ষা দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সহজেই ফিরতে পারবেন বলে আত্মবিশ্বাসী এ ডানহাতি পেসার।

মন্তব্য করুনঃ