উদ্বাস্তুরা আমার দেশের নাগরিক : মমতা

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে চলে আসা উদ্বাস্তুরা ভারতেরই নাগরিক, তারা সব সম্মান পায়, ভবিষ্যতেও তারা সব সম্মান পাবে।

শনিবার পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার হাবড়ায় নির্বাচনী প্রচারণায় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশি উদ্বাস্তুদের পাশে থাকার বার্তা দিয়ে বলেন আমার উদ্বাস্তুরা আমাদের দেশের নাগরিক। তারা সব সম্মান পায়, সব সম্মান পাবে। আমি নিজে উদ্বাস্তু আন্দোলন করে এসেছি। তাই উদ্বাস্তু সম্পর্কে বিজেপির লোকেদের আমাকে বোঝাতে হবে না। ওরা (বিজেপি) কিছু বোঝেন? বোঝার মতো ওদের ক্ষমতা আছে?

প্রসঙ্গত ২০১৪ সালে লোকসভা নির্বাচনী প্রচারণাতে এসে অভিবাসী ইস্যু নিয়ে সরব হয়েছিলেন বিজেপির তৎকালীন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে আসা অনুপ্রবেশকারীদের বাক্স-প্যাঁটরা নিয়ে নিজেদেরে দেশে ফেরত পাঠানোর ব্যাপারে হুঁশিয়ারি দিয়েছিলেন মোদি। দুই বছর পর রাজ্যে বিধানসভার ভোট শুরু হতেই ফের অভিবাসী ইস্যুতে সরগরম হয়ে উঠেছে পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রচারণা। পশ্চিমবঙ্গে প্রচারণায় এসে মোদি থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সকলেই এই ইস্যুতে রাজ্যটির শাসকদল তৃণমূল কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে।

মন্তব্য করুনঃ